ফ্রান্সে রোসাটমের আঞ্চলিক কেন্দ্র

0
6

রুশ রষ্ট্রীয় আণবিক শক্তি কর্পোরেশন-রোসাটম পশ্চিম ইউরোপ অঞ্চলের জন্য প্যারিসে একটি নতুন কেন্দ্র চালু করেছে। রোসাটম ফ্রান্স নিবন্ধিত কেন্দ্রটি রোসাটম আন্তর্জাতিক নেটওয়ার্কের একটি সাবসিডিয়ারি।
গত ১৪ থেকে ১৬ অক্টোবর ফ্রান্সের লি বুর্জে অনুষ্ঠিত প্রথম বৈশ্বিক আণবিক প্রদর্শনী চলাকালীন নতুন কেন্দ্রটি চালুর ঘোষণা দেয়া করা হয়। রোসাটম আন্তর্জাতিক নেটওয়ার্কের একজন আঞ্চলিক ভাইস প্রেসিডেন্ট আন্দ্রেই রোঝদেস্তভিন কেন্দ্রটির প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করবেন।
রোসাটম ফ্রান্সের মূল কাজ হবে ইউরোপীয় কোম্পানিগুলোর সঙ্গে পারস্পরিক লাভজনক সহযোগিতার বন্ধন সৃষ্টি করার মাধ্যমে নতুন ব্যবসার সুযোগ অন্বেষণ করা।
রোসাটমের উপ-মহাপরিচালক কিরিল কামারভ এ প্রসঙ্গে জানান, ‘ফ্রান্স ও অন্যান্য ইউরোপীয় দেশগুলোর সঙ্গে আণবিক শক্তি ক্ষেত্রে আমাদের সহযোগিতার ইতিহাস অনেক পুরনো। ফ্রান্সের মাধ্যমেই প্রথম রুশ ইউরেনিয়াম পণ্য ইউরোপে ও বৈশ্বিক বাজারে প্রবেশের সুযোগ পায়।’
রোসাটম আন্তর্জাতিক নেটওয়ার্কের প্রেসিডেন্ট আলেক্সান্ডার মেরটেন বলেন, এ কেন্দ্রটি একদিকে যেমন – আমাদের জন্য নতুন ব্যবসার সুযোগ সৃষ্টি করবে অন্যদিকে গ্রাহকদের কাছাকাছি থেকে তাদের প্রয়োজন ও প্রত্যাশা পূরণে সহায়তা করবে।
প্যারিস ছাড়াও যে সকল স্থানে রোসাটমের এ জাতীয় কেন্দ্র রয়েছে সেগুলো হলো- প্রাগ, কিয়েভ, সিঙ্গাপুর ও জোহান্সবার্গ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here