আগামী ১০ নভেম্বর বিদ্যুৎ ও আবাসন শিল্প মেলা

0
8

বিদ্যুৎ উৎপাদন ও বিতরণ, সৌর বিদ্যুৎ, জ্বালানি, নবায়নযোগ্য জ্বালানি, নির্মাণ সামগ্রী, নির্মাণ কৌশল, যন্ত্রাংশ, সেফটি ও সিকিউরিটি এবং আবাসন শিল্পের পণ্য ও সেবা নিয়ে রাজধানীতে অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক প্রদর্শনী।

‘আন্তর্জাতিক কনস-এক্সপো, সেফটি অ্যান্ড সিকিউরিটি, সোলার, পাওয়ার এবং রিয়েল এস্টেট এক্সিবিশন ২০১৬’ শিরোনামে তিন দিনব্যাপী এই প্রদর্শনী ১০-১২ নভেম্বর রাজধানীর কুড়িলের ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আয়োজক সংস্থা সেমস্ গ্লোবাল (কনফারেন্স এন্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট সার্ভিসেস লিমিটেড) এ তথ্য জানায়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, দেশীয় উদ্যোক্তাদের পাশাপাশি বিশ্বের প্রায় ১২টি দেশের ভোক্তা ও উদ্যোক্তারা এ প্রদর্শনীতে অংশ নেবেন উল্লেখ করে আয়োজকরা জানান, এ আয়োজনে একইসঙ্গে ১৮তম পাওয়ার বাংলাদেশ এক্সপো-২০১৬, ১৩তম সোলার বাংলাদেশ এক্সপো-২০১৬, ২০তম কনস-এক্সপো বাংলাদেশ ২০১৬, ১৭তম রিয়েল এস্টেট এক্সপো বাংলাদেশ এবং ইন্টারন্যাশনাল সেফটি অ্যান্ড সিকিউরিটি এক্সপো বাংলাদেশ-২০১৬’ প্রদর্শনীগুলো অনুষ্ঠিত হবে।
সেমস গ্লেবালের ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন নেসা ইসলাম বলেন, এ প্রদর্শনীর মাধ্যমে ভোক্তা, উদ্যোক্তা, আমদানিকারক ও সরবরাহকারীদের মধ্যে একটি সেতুবন্ধন তৈরি হবে। এছাড়াও ১২টি দেশের প্রদর্শকদের ঘনিষ্ঠ যোগাযোগ বাংলাদেশের সমৃদ্ধিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে। ফলে সংশ্লিষ্ট খাতে চাহিদা পূরণে সমন্বিত উদ্যোগ নেয়া সহজ হবে।

এবারের প্রদর্শনীতে অংশ নেওয়া দেশগুলো হল-বাংলাদেশ, অস্ট্রেলিয়া, চীন, জার্মানি, ভারত, ইন্দোনেশিয়া, জাপান, ইতালি, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, স্পেন ও যুক্তরাষ্ট্র।

প্রদর্শনীর পাশাপাশি এনার্জি বাংলা এবং রাশিয়ার রাষ্ট্রায়াত্ত প্রতিষ্ঠান রোসাটম যৌথভাবে নিউক্লিয়ার শক্তি বিষয়ে একটি কর্মশালার আয়োজন করেছে সেমস গ্লোবাল। আগামী ১২ নভেম্বর সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত আইসিসিবির সেমিনার হলে অনুষ্ঠিত ওই কর্মশালায় নিউক্লিয়ার এনার্জি সেক্টরে বাংলাদেশের ভবিষ্যত সম্ভাবনা সম্পর্কে আলোকপাত হবে।
www.e-registrations.com ওয়েবসাইটের মাধ্যমে প্রি-রেজিস্ট্রেশন অথবা ভেন্যুতে সরাসরি রেজিস্ট্রেশনের মাধ্যমে দর্শনার্থীরা প্রদর্শনীগুলো উপভোগ করতে পারবেন। প্রতিদিন বেলা ১১টা থেকে রাত আটটা পর্যন্ত এসব প্রদর্শনী সকলের জন্য উন্মুক্ত থাকবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন এক্সিকিউটিভ ডিরেক্টর তানভীর কামরুল ইসলাম, জেনারেল ম্যানেজার লুৎফর রহমান ও ডেপুটি জেনারেল ম্যানেজার আবু নইম মোহম্মাদ শরীফ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here