অস্ট্রেলিয়া বাংলাদেশে জ্বালানি খাতে বিনিয়োগ করতে চায়

0
5

অস্ট্রেলিয়া বাংলাদেশে জ্বালানি খাতে বিনিয়োগ করতে চায়। বিশেষ করে এলএনজি টার্মিনাল স্থাপনে। একই সাথে বাংলাদেশের বিশেষজ্ঞদের প্রশিক্ষণ দিতে চায় অস্ট্রেলিয়া।
সোমবার সচিবালয়ে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের সঙ্গে অষ্ট্রেলিয়ান হাইকমিশনার গ্রেগরী এ উইলককের নেতৃত্বে একটি প্রতিনিধিদল দেখা করে এ আগ্রহের কথা জানান। এ সময়  জ্বালানি সচিব নাজিম উদ্দিন চৌধুরী ও অষ্ট্রেলিয়ান ট্রেড কমিশনের সিনিয়র ট্রেড এন্ড ইনভেষ্টমেন্ট কমিশনার (সাউথ এশিয়া) নিকোলা ওয়াটকিংসন উপস্থিত ছিলেন।
অস্ট্রেলিয়ার পক্ষ থেকে প্রতিমন্ত্রীকে আগামী ১১ থেকে ১৫ এপ্রিল অষ্ট্রেলিয়ার পার্থে অনুষ্ঠিতব্য এলএনজি বিষয়ক আন্তর্জাতিক কনফারেন্সে অংশ নেয়ার আমন্ত্রণ জানানো হয়।
অষ্ট্রেলিয়ান হাই কমিশনার জানান, বাংলাদেশের বিভিন্ন খাতে অষ্ট্রেলিয়ার ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো বিনিয়োগ করতে আগ্রহী।
আগামী ১১-১৫ এপ্রিল ২০১৬ অষ্ট্রেলিয়ার পার্থে এলএনজির ওপর আন্তর্জাতিক কনফারেন্স অনুষ্ঠিত হবে। সেখানে এলএনজির নিয়ে গবেষনা, নেটওয়ার্কিং, প্রাইজিং, কনসালটিং বিষয়ে সেমিনার হবে। প্রতিমন্ত্রী বলেন, পারস্পারিক অভিজ্ঞতা বিনিময় করে উভয় দেশ লাভবান হতে পারি। বাংলাদেশের বিদ্যুৎ প্রয়োজন এবং তা অর্জনে অষ্ট্রেলিয়াসহ উন্নত দেশের প্রযুক্তি, অভিজ্ঞতা, বিশেষজ্ঞ সহায়তা কাজে লাগাতে চাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here