গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন, আবার সংযোগ

0
5

গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করছে বিতরণ সংস্থাগুলো। কিন্তু সংযোগ বিচ্ছিন্ন করার পর আবার সংযোগ ঠিক করে নিচ্ছে গ্রাহকরা। ফলে অবৈধ সংযোগ বন্ধ করতে সরকারেরর নেয়া সংযোগ বিচ্ছিন্ন করার অভিযান কোনো কাজে আসছে না।
সম্প্রতি মুন্সীগঞ্জের গজারিয়ায় অন্তত ২০টি গ্রামে নেওয়া অবৈধ গ্যাস-সংযোগ বিচ্ছিন্ন করতে অভিযান চালায় তিতাস। এ সময় আনারপুরা, মিরেরগাঁ, উত্তর শাহাপুর, মিরপুর, বৈদ্যারগাঁ, টেঙ্গারচরসহ অন্তত ১০টি গ্রামের নেওয়া গ্যাস-সংযোগের প্রধান পাইপলাইনের সংযোগ বিচ্ছিন্ন করে দেয় অভিযানে নিয়োজিত টিম। এরপর আবার তিতাসের একশ্রেণির অসাধু কর্মকর্তা-কর্মচারী ও ঠিকাদারদের লোকজন গিয়ে সংযোগ দিয়ে আসেন।
মিরেরগাঁ, বৈদ্যারগাঁ ও আনারপুরা গ্রামে সরেজমিন ঘুরে কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়, কয়েক মাস আগে তাদের গ্রামের গ্যাস-সংযোগ দেন স্থানীয় জনপ্রতিনিধি । তিনি তার নিজেদের লোক দিয়ে অন্তত ১০টি গ্রামের ৫০০ পরিবারের কাছ থেকে ৪০-৮০ হাজার টাকা পর্যন্ত তুলে নেন। স্থানীয়রা জানান, প্রতিটি পরিবার থেকে বিশাল পরিমাণ টাকা তুলেন। এরপর তিনি এলাকায় গ্যাস-সংযোগ দেন। ওয়েল্ডিংসহ গ্যাস-সংযোগের টেকনিক্যাল কাজে সহায়তা করেন কয়েকজন। ইতিপূর্বে তিতাসের অভিযান টিম গ্যাস-সংযোগ বিচ্ছিন্ন করে দিলে গ্রামবাসীর চাপের মুখে পড়েন সেই জনপ্রতিনিধি ।পরে তিনি ফের প্রতিটি পরিবার থেকে ৪ হাজার করে টাকা তুলে পুনরায় গত শনিবার গ্যাস-সংযোগ দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here