অবৈধ গ্যাস ব্যবহার ১০ শিল্প ও ৩ বাণিজ্যিক প্রতিষ্ঠানে সংযোগ বিচ্ছিন্ন

0
3

অবৈধ গ্যাস ব্যবহার করায় ১০টি শিল্প এবং ৩টি বাণিজ্যিক প্রতিষ্ঠানের সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি (তিতাস গ্যাস)। গত একমাসে কোম্পানির বিশেষ পরিদর্শন দল নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযান চালিয়ে এই সংযোগ বিচ্ছিন্ন করে।

তিতাস সূত্র জানায, অবৈধভাবে গ্যাস ব্যবহারের কারণে আড়াইহাজার উপজেলায় অবৈধভাবে নির্মিত একটি চুন কারখানা ও নিউ সোনারগাঁও হোটেল এবং সোনারগাঁও উপজেলায় শাপলা হোটেল ও মেঘনা আমপাতা হোটেল এন্ড রেস্টুরেন্টের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।
মেইজ ইন্ডাস্ট্রিজ লিমিটেড, তেজগাঁও-এ অবৈধভাবে ১২৫ কেভিএ ক্ষমতার একটি জেনারেটরে গ্যাস ব্যবহার করছিল। এসিআই বাংলাদেশ লিমিটেড, গোদনাইল, নারায়নগঞ্জ অনুমোদন অতিরিক্ত ৫০০০ কেজি/ঘন্টা ক্ষমতার একটি বয়লারে গ্যাস ব্যবহার করছিল। এমএস নাহার গার্ডেন লিমিটেড, বিসিক, মানিকগঞ্জ এর গ্যাস লাইন অবৈধভাবে বাড়িয়ে পাশের বিচ্ছিন্ন করা করভিট ফুড নামক অন্য কারখানায় ৮ চেম্বার ৮ বার্ণার বিশিষ্ট ওভেনে গ্যাস দিচ্ছিল। এসব কারণে তাদের  গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

এছাড়া লোডের অতিরিক্ত গ্যাস ব্যবহারের কারণে কালিয়াকৈরের নরপ নীট ইন্ডস্ট্রিজ লিমিটেড, ফতুল­ার মহিউদ্দিন টেক্সটাইল, চন্দ্রার ইন্ট্রামেক্স সুয়েটার লিমিটেড, নরসিংদীর বিসমিল­াহ ডায়িং এন্ড প্রিন্টিং, নারায়ণগঞ্জের বাঁধন ডাইং এন্ড প্রসেসিং লিমিটেড এবং সাভারের মেসার্স ইভি ড্রেস সার্টস লিমিটেডের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here